ক্রিস্পি চিকেন অন্থন এর মজাদার রেসিপি। Delicious Bangla Recipe of Crispy Chicken Anthon

ক্রিস্পি মজাদার অন্থন  এর  বাংলা রেসিপি 

 ক্রিস্পি মজাদার অন্থন হলে মজাদার একটি এপিটাইজার খবার ,এটি সস দিয়ে খেতে অনেক সুস্বাদু হয়। অন্থন প্রতি রেস্টুরেন্টের একটি পরিচিত খাবার এবং এটি বিভিন্ন  স্যুপ এর সাথে পরিবেশন করা হয়।অন্থন আমরা অনেকেই বাসা বাড়িতে হতে চাই বানাতে চাই কিন্তু আমরা বানাতে পারি না কারন এটির ভাজ দিতে জানি না এজন্য । এই আর এই ভাজ  দিতে পারলে অর্থ অন্থন বানানো একেবারে সহজ আপনিও রেস্টুরেন্টের মতো মজাদার অন্থন পারবেন।অন্থন ক্রিসপি হলে মজাদার বেশি হয় ও খেতেও ভাল লাগে । তাহলে জেনে নেওয়া জাক কি কিভাবে বনানাবেন ।

অন্থন বানানোর উপকর।

১.চিকেন কিমা ৫০০ গ্রোম।
২.পিঁয়াজ কুচি ১ টা। 
৩.গাজর কুচি ২ টেবিল চামচ।
৪.ফিশ সস ১ টেবিল চামচ।
৫.সয়াসস ১ টেবিল চামাচ।
৬.লবন পরিমান মতো।
৭.২৫০ গ্রাম অন্থন শিট (একটি প্যাকেটে মত ৪৫টি শিটস থাকে। যেকোনো সুপার শপে পেয়ে যাবেন।৮.ধনিয়া পাতা কুচি ২ টেবিল চামাচ।
৯.পরিমানমতো তেল।

অন্থন বানানোর প্রস্তুত ও প্রণালি ;

একটি পরিষ্কার পাত্রে চিকেন, পিঁয়াজ,গাজর  এবং ফিশ সস  লবন সয়াসস ভালোভাবে  মিশিয়ে নিন।এবার একটি অন্থুন র‍্যাপার পরিষ্কার জায়গায় বিছিয়ে নিন। ঠিক মাঝ বরাবর আগে থেকে মিক্স করে রাখা মিশ্রণটি এক চা চমচ পরিমানে নিয়ে নিন।  অন্থুন র‍্যাপারের চারিদিকে সামান্য পরিমানে পানি ব্রাশ করে নিন।এবার অন্থনকে শেপ দেয়ার পালা। চার কোণা শিটটিকে ত্রিভুজ শেপে ভাজ দিয়ে এমনভাবে ধরবেন যেন পুরের অংশটুকু নিচের দিকে থাকে।  উপরের অংশটুকু ভাজ ভাজ দিয়ে আটকে দিন। এভাবে বাকি অন্থনগুলো শেপ দিয়ে নিন। এগুলকে ফ্রাই করার আগ পর্যন্ত একটি পাত্রে ময়দা ছিটিয়ে তার উপর রেখে দিন। নয়ত ঘেমে উঠবে। আর উঠিয়ে তেলে দেয়ার সময় ভেঙ্গে যাবে।একটি ডিপ ফ্রাই প্যান নিয়ে তাতে তেল গরম করে নিন  তেল গরম হয়ে গেলেন এরপর অন্থন  তেলে ছেরে দিন এরপর ২-৩ মিনিট এর মতো মত ভাজুন হয়ে গেলে উঠিয়ে নিন এরপর , চিলি সস বা টমোটো সস , দিয়ে খেতে পারেন বা এটি  স্যুপ এর সাথে পরিবেশন করতে পারেন ।

চিকেন অন্থন এর পুষ্টির পরিমাণ।

updating
  • ক্যালোরি  গ্রাম
  • ফ্যাট গ্রাম 
  • প্রোটিন  গ্রাম 

 একজন মানুষের  আদর্শ ওজন সঠিক রাখতে দিনে ২০০০ ক্যালোরি পর্যন্ত গ্রহণ করতে পারে।আপনার ক্যালরির প্রয়োজন অনুসারে আপনার দৈনিক ক্যালরির পরিমান টুকু বেশি বা কম হতে পারে। এটা কে DV বা ডেইলি ভ্যালু বলা হয়। 

Chef Jahed

https://web.facebook.com/ChefJahed.bd

Post a Comment

Previous Post Next Post