ড্রাইফ্রুট কেক রেসিপি | Dry Fruit Cake Bangla Recipe

রিচ ড্রাইফ্রুট কেক
রিচ ড্রাইফ্রুট কেক রেসিপি
 রিচ ড্রাইফ্রুট কেক বাংলা রেসিপি


রিচ ড্রাই ফ্রুট কেক এমন একটি জিনিস যা আমরা বিশেষ করে বড়দিনে খেতে পছন্দ করি । অনেক শুকনো ফল দিয়ে প্যাক করা এই ঐতিহ্যবাহী সমৃদ্ধ ফলের কেকটি তৈরি করা হয়।এটি ক্রিসমাস ফ্রুট কেক রেসিপিও বলা হয় এবং এটি খুব সহজ এবং তৈরি করা যায়  ।এটি ফল এবং গন্ধ সঙ্গে বস্তাবন্দী হয়.. তাই সুস্বাদু, সমৃদ্ধ এবং আর্দ্র.এটি একটি সমৃদ্ধ ক্রিসমাস ফ্রুট কেক তৈরির সবচেয়ে সহজ সংস্করণ এই রেসিপি এটি। আমরা দেখব কিভাবে  সহজ  এই চমৎকার ক্রিসমাস ড্রাইফ্রুট  কেকটি তৈরি করা যায়।তবে এটি চাইলে আমরা সবাই যেকোনো সময় বানিয়ে খেতে পারি এটাই অনেক মজাদার কেক । 

রিচ ড্রাইফ্রুট কেক বানানোর উপকরন :

১. ২ কাপ ময়দা।

২. ১ চা চামচ বেকিং পাউডার।

৩. ১/২ চা চামচ বেকিং সোডা।

৪. ২ টি ডিম।

৫. ১ কাপ পাউডার চিনি।

৬. ১ চিমটি লবন।

৭. ১/২ কাপ সাদা তেল।

৮. ১/২ কাপ উষ্ণ দুধ।

৯. ১ চা চামচ ভ্যানিলা এসেন্স।

১০. ১/৪ কাপ মোরব্বা।

১১. ১৫ টি কাজু বাদাম।

১২. ১/৪ কাপ কিসমিস।

১৩. ১০-১৫ টি কাঠ বাদাম ।

১৪. ১/৪ কাপ বাদাম

১৫. ১/৪ কাপ টুটিফ্রুটি।

১৬. ১০ টি ব্ল্যাক কারেন্ট।

১৭. ৭-১০ টি চেরি।

রিচ ড্রাইফ্রুট কেক বানানোর প্রস্তুত ও প্রণালী :

প্রথমে  একটি বল বা বাটিতে ময়দা  ,বেকিং পাউডার,লবণ,বেকিংসোডা চেলে নিতে হবে।ভালো করে একসাথে মিশিয়ে নিতে হবে।ডিম ফাটিয়ে ৫-৭ মিনিট বিট করে গুরো চিনি ও ভ্যানিলা এসেন্স,তেল দিয়ে ৫-৭ মিনিট বিট করতে হবে।ড্রাই মিক্সাচার টা ডিমের মিশ্রনে দিয়ে মিক্স করে অল্প করে দুধ দিয়ে মিডিয়াম গাঢ় করে নিতে হবে।ড্রাই ফ্রুট ময়দা মাখিয়ে মিশ্রনে মিশিয়ে দিয়ে মিশিয়ে নিতে হবে।বেকিং মোল্ডে মিশ্রন ঢেলে দিয়ে ওপরে ড্রাইফ্রুট দিয়ে সাজিয়ে  দিন এরপর এটি বেক করতে হবে ১০-১৫ মিনিট ১৮০° তে। এরপর কেক টি হয়ে গেলে পরিবেশন করুন । 

রিচ ড্রাইফ্রুট কেক এর পুষ্টির পরিমান:

একজন মানুষের  আদর্শ ওজন সঠিক রাখতে দিনে ২০০০ ক্যালোরি পর্যন্ত গ্রহণ করতে পারে।আপনার ক্যালরির প্রয়োজন অনুসারে আপনার দৈনিক ক্যালরির পরিমান টুকু বেশি বা কম হতে পারে। এটা কে DV বা ডেইলি ভ্যালু বলা হয়। 

Post a Comment

Previous Post Next Post