পটেটো ওয়েজেস রেসিপি | Best Potato Wedges Easy Fried Bangla Recipe

পটেটো ওয়েজেস রেসিপি
পটেটো ওয়েজেস রেসিপি

পটেটো ওয়েজেস রেসিপি | আলু ভাজি রেসিপি


পটেটো ওয়েজেস !

আলুর ওয়েজগুলি হল আলুর আকৃতির টুকরো, প্রায়শই বড় এবং খোসা ছাড়ানো হয়, যেগুলি হয় বেকড বা ভাজা হয়। এগুলি ডিনার এবং ফাস্ট ফুড রেস্টুরেন্টে বিক্রি হয়। এগুলি সাধারণত বিভিন্ন ধরণের মশলা দিয়ে পাকা হয়, সাধারণত পাপরিকা, লবণ এবং মরিচ। 

অস্ট্রেলিয়ায়, আলু ওয়েজগুলি একটি সাধারণ বার খাবার, যেগুলি প্রায় সবসময়ই কিছু ধরণের সসের সাথে পরিবেশন করা হয়। কেউ টক ক্রিম, মিষ্টি মরিচের সস, কেচাপ বা এর কিছু সংমিশ্রণ ব্যবহার করতে পারে। আয়ারল্যান্ডে, মশলাদার আলু ওয়েজ একটি সাধারণ আইটেম যা গরম ডেলি কাউন্টারে পরিবেশন করা হয়।


পটেটো ওয়েজেস এর উপকরণঃ

১.বড় আলু - ৪ টি ।

২.লবণ - ১ চা চামচ।

৩.গোল মরিচ গুঁড়া - ১/২ চা চামচ।

৪.মরিচ গুঁড়া - ১/২ চা চামচ।

৫.তেল - প্রয়োজন মতো।


পটেটো ওয়েজেস এর প্রনালীঃ

প্রথমে আলু, লবণ, মরিচ গুঁড়া, গোল মরিচ গুঁড়া একসাথে মাখিয়ে রাখুন ২০ মিনিট। তারপর পানি উঠে আসবে আলুতে,পানি ঝরিয়ে ডুবো তেলে ভেজে নিন। খেয়াল রাখবেন, তেল যেন গরম থাকে আর একসাথে সব  দিবেন না,এতে ভালোভাবে ভাজা হবে না। এবার ভাজা হলে গরম গরম পরিবেশন করুন।

(যারা ওভেন এ করতে চান, এইভাবে পানি ঝরিয়ে ১ টেবিল চামচ তেল মাখিয়ে নিন আলুতে। তারপর ওভেন ২০০º সে. -এ প্রি-হিট করতে হবে ১৫ মিনিট। এরপর বেকিং ট্রে-তে আলু ছড়িয়ে ৪০ মিনিট বেক 

করুন যতক্ষণ পর্যন্ত আলু বাদামি রং না হচ্ছে।

পটেটো ওয়েজেস এর পুষ্টির পরিমান :

ক্যালোরি  গ্রাম

ফ্যাট  গ্রাম 

প্রোটিন  গ্রাম 

Calories  Calories 

একজন মানুষের  আদর্শ ওজন সঠিক রাখতে দিনে ২০০০ ক্যালোরি পর্যন্ত গ্রহণ করতে পারে।আপনার ক্যালরির প্রয়োজন অনুসারে আপনার দৈনিক ক্যালরির পরিমান টুকু বেশি বা কম হতে পারে। এটা কে DV বা ডেইলি ভ্যালু বলা হয়।

Post a Comment

Previous Post Next Post