রামেন নুডুলস রান্নার রেসিপি | Ramen Noodles Rannar Recipe bangla

জনপ্রিয় স্পাইসি রামেন নুডলস | কোরিয়ান রামেন রেসিপি

কোরিয়ান রামেন ! 
রামেন নুডুলস রান্নার রেসিপি
রামেন নুডুলস রান্নার রেসিপি 


আমাদের মধ্যে অনেকেই স্যুপ নুডলস খেতে খুব পছন্দ করি। এর মধ্যে চিকেন নুডলস স্যুপ আমার সবচেয়ে ফেবারিট। অনেকভাবেই স্যুপ নুডলস রান্না করা যায়। আজ একটু আনকমন একটি স্যুপ নুডলস-এর রেসিপি নিয়ে এলাম আপনাদের জন্য। ‘রামেন‘ কোরিয়ানদের একটি খুবই জনপ্রিয় খাবার। নিজের ইচ্ছামতো অনেক রকম সবজি দিয়ে এটি তৈরি করতে পারবেন যখন তখন। এটি খুবই ইজি একটি রেসিপি। কোরিয়ায় খুবই জনপ্রিয় এই রামেন নুডলস স্যুপটি। তবে ঝাল ঝাল স্পাইসি রমেন খেতে যেমন সুস্বাদু, তেমনি যথেষ্ট স্বাস্থ্যকরও। খুব কম সময়ে বানিয়ে ফেলা যায় এটি। এটিতে থাকা টাটকা সবজি এবং ভেষজ এই অতিরিক্ত সুস্বাদু, স্বাস্থ্যকর।  এটি একটি মশলাদার কিমচি সস এবং নিখুঁতভাবে রান্না করা রামেন নুডলসের সাথে একটি সুস্বাদু রামেন যা পুরো পরিবার পছন্দ করবে। কোরিয়ান স্পাইসি রামেন কীভাবে তৈরি করা যায় দেখে নিন।


কোরিয়ান রামেন তৈরির উপকরণঃ

১.গাজর কুঁচি করে কাটা- ১টি (খোসা ছাড়িয়ে)

২.মাশরুম - ১টি (পাতলা ও লম্বা করে কাটা)

৩.পেঁয়াজ কুচি -২ টি (পুরোটাই কুঁচি করে কেটে রাখতে হবে)

৪.তেল- ২ টেবিল চামচ

৫.মুরগির মাংস -১/২ কাপ (ছোট করে টুকরো কেটে লবণ দিয়ে সেদ্ধ করা)

৬.ইনস্ট্যান্ট নুডলস ও মসলা- ১ প্যাকেট

৭.সয়া সস- ১/২ চা চামচ

৮.চিলি ফ্লেক্স – ১/২ চা চামচ

৯.চিলি সস- ১ চা চামচ

১০.পানি- ২ কাপ

১১.কচি পালংশাক অথবা পুঁইশাক- ১/২ কাপ

১২.ডিম -১ টি 

১৩.গোল মরিচের গুঁড়া- ১/২ চা চামচ

১৪.লবণ- পরিমাণমতো


 

কোরিয়ান রামেন রান্নার পদ্ধতিঃ

শুরুতে একটি প্যানে তেল গরম করে নিয়ে পেঁয়াজ কুচি,গাজর ও মাশরুম দিয়ে ভেজে নিতে হবে।এবার সেদ্ধ মুরগি দিয়ে দিন। এর মধ্যে সয়া সস, চিলি ফ্লেক্স, নুডলসের প্যাকেটের ভেতরে থাকা মসলা ও চিলি সস দিয়ে ভালোভাবে নেড়েচেড়ে ভাজতে হবে এবং চুলার আঁচটি মিডিয়ামে রাখতে হবে। এরপর ২ কাপ পানি দিয়ে চুলার আঁচটি বাড়িয়ে অপেক্ষা করুন এবং পরিমাণমতো লবণ দিয়ে দিন। এরপরে পানি ভালো করে ফুটে উঠলে, আর কোনো রকম নাড়াচাড়া রান্নার শেষ পর্যন্ত করা যাবে না।এবার  ইনস্ট্যান্ট নুডলস না ভেঙে আস্ত অবস্থাতেই দিয়ে দিন। এক সাইড দিয়ে শাকগুলো দিয়ে দিন। এবারে অন্য আরেকটি সাইড দিয়ে একটি ডিম ছেড়ে দিন। ফুটন্ত মসলার পানি চামচ দিয়ে ডিমের উপরে দিতে থাকুন যেন ডিমটি ভালো করে সেদ্ধ হয়ে যায়। এবার আস্ত নুডলসটি আলতোভাবে উল্টে দিন ও নুডলসটি আস্তে আস্তে খুলে দিন, কিন্তু কোনো নাড়াচাড়া করা যাবে না এবং সব মিক্স করে ফেলবেন না। রামেনের সব উপাদান এভাবে আলাদাই থাকে। পানি শুকিয়ে ফেলা যাবে না এরজন্য আঁচ কমিয়ে রাখতে হবে।

এবার নুডলস ভালোভাবে রান্না হয়ে গেলে গোলমরিচের গুঁড়া ছড়িয়ে দিন। তারপর একটি বড় বাটিতে একটু সাবধানে নামিয়ে ফেলুন। সবশেষে  উপরে কাঁচা মরিচ, ধনিয়া পাতা ও আগে থেকে সেদ্ধ করে রাখা একটি ডিম মাঝখান দিয়ে কেটে বাটির এক সাইডে রেখে সার্ভ করুন। এভাবেই তৈরি হয়ে গেলো। তাহলে ঘরেই তৈরি করে উপভোগ করুন মজাদার কোরিয়ান স্পাইসি রামেন।

Post a Comment

Previous Post Next Post