হানি চিকেন উইংস রেসিপি | Honey Chicken Wings Recipe Bangla

হানি চিকেন উইংস | চিকেন দিয়ে সহজ নাস্তা রেসিপি

হানি চিকেন উইংস !
হানি চিকেন উইংস রেসিপি

কখনো কি হানি চিকেন উইংস খেয়েছেন? যারা ফাস্ট ফুড অথবা চাইনিজ খেতে পছন্দ করেন তাদের চিকেন উইংস প্রিয় হওয়ার-ই কথা। তা সে ছোট বুড়ো যেই হোক না কেনো, চিকেন উইংস সবার  ভালো লাগে। তবে হাতে গোনা কয়েকটি চাইনিজ আইটেম ছাড়া চিকেনের পদ পাওয়া সম্ভব নয়।মধু চিকেন উইংস একেবারে সুস্বাদু. এগুলি মিষ্টি এবং আঠালো এবং যে কোনও ক্ষুধার্ত প্লেটের নিখুঁত সংযোজন। এই মুরগির ডানাগুলি চুলায় বেক করা হয় যতক্ষণ না খসখসে হয় এবং তারপরে মধু সস দিয়ে প্রলেপ দেওয়া হয়।

এই চিকেন উইংস রেসিপিটি তৈরি করা সহজ। এটি ডানা শুকিয়ে এবং ময়দার মিশ্রণ দিয়ে শুরু হয়। ডানাগুলি খাস্তা হওয়া পর্যন্ত বেক করা হয়, আমরা চুলায় মুরগির উইংস তৈরি করতে পছন্দ করি। মিষ্টি বা সুস্বাদু, হালকা বা মশলাদার, এমনকি মধু রসুনের ডানা; তারা চূড়ান্ত স্ন্যাক ফুড! এগুলি কয়েক মিনিটের মধ্যে প্রস্তুত করা হয় এবং সেগুলি মশলাদার স্টিকি bbq সসের সাথে গরম এবং রসালো বেরিয়ে আসে!মুরগির তাজা বা হিমায়িত ডানা । হিমায়িত ব্যবহার করলে, প্রথমে সেগুলি গলানো এবং শুকিয়ে নিতে ভুলবেন না।রান্না করার আগে, ডানাগুলিকে কিছুটা বেকিং পাউডার এবং ময়দা দিয়ে ফেলে দেওয়া হয় যাতে সেগুলি অতিরিক্ত খাস্তা হয় (আমাদের বাস্তবে ক্রিস্পি ওভেন বেকড উইংস তৈরি করতে এই একই পদ্ধতি ব্যবহার করা হয়)


ঘরে তৈরি চিকেন উইংস ক্রিস্পি বানানোর রহস্য:

ময়দা দিয়ে লেপে দেওয়ার আগে কাগজের তোয়ালে দিয়ে ভালো করে শুকিয়ে নিন

নিশ্চিত করুন যে ময়দাটি কেবল একটি ধুলোবালি (আঠালো বা ঘন নয়)

আপনার চুলা ভাল এবং গরম করার আগে নিশ্চিত করুন যাতে ত্বক দ্রুত খাস্তা হয়ে যায়


হানি চিকেন উইংস রেসিপ তৈরির প্রয়োজনীয় উপকরণঃ

১.চিকেন উইংস ১০ টি

২.পিনাট অয়েল-১ টেবিল চামচ 

৩.রসুন বাটা-১ চা চামচ 

৪.পাপ্রিকা পাউডার- ১ চা চামচ 

৫.লবণ-স্বাদ মতো। 

৬.মধু -৩ টেবিল চামচ

৭.সয়াসস -২ টেবিল চামচ

৮.ওয়েস্টার সস -১ টেবিল চামচ

৯.চিকেন ষ্টক -১/২ কাপ

১০.সয়াবিন অয়েল -ভাজার জন্য ( পরিমান মতো )


হানি চিকেন উইংস রান্নার পদ্ধতি :

চিকেন উইংসগুলোকে আদা রসুন বাটা, পাপ্রিকা, লবণ, স্বাদ মতো লবণ ও ওয়েস্টার সস দিয়ে মাখিয়ে রাখুন ১ ঘণ্টার মতো।এবার ১ ঘণ্টা পর একটি প্যানে তেল গরম করুন।তেল গরম হয়ে আসলে, তাতে চিকেন গুলো দিয়ে উচ্চ তাপে কিছুক্ষণ ভাজা ভাজা করতে হবে ।লাল হয়ে গেলে চুলার আঁচ কমিয়ে দিন ও চিকেন ষ্টক দিয়ে দিন। চিকেন ষ্টকের মাঝে মাংস রান্না হতে দিন। এরপরে সয়াসস দিয়ে দিন। যখন মাংস সিদ্ধ হয়ে ঝোল ঘন হয়ে আসবে তখন  মধু দিয়ে দিন। আর নেড়ে নেড়ে রান্না করতে থাকুন।ঝোল একদম ঘন হয়ে গেলে  তারপর নামিয়ে পরিবেশন করুন মজাদার চাইনিজ হানি চিকেন উইংস।মিষ্টি কম খেতে চাইলে মধু কম দিতে পারেন। এর কারণ ওয়েস্টার সসেও মধু থাকে।

Post a Comment

Previous Post Next Post