মজাদার চাইনিজ হাক্কা নুডুলস | Chinese Noodles Recipe Bangla Recipe

মজাদার চাইনিজ হাক্কা নুডুলস
চাইনিজ ভেজ হাক্কা নুডলস | রেস্টুরেন্ট স্বাদে চাইনিজ নুডুলস  

চাইনিজ হাক্কা নুডুলস !

এই হাক্কা নুডলসের স্বাদ সুস্বাদু এবং আপনি  বার বার খেতে চাইবেন। হাক্কা নুডলস তৈরি করা মোটামুটি সহজ একটি জনপ্রিয় ইন্দো-চীনা খাবার ভাজা নুডলস। ভারতে অনেক রেস্টুরেন্ট এবং রাস্তার পাশের চাইনিজ ফুড জয়েন্টগুলিতে এটি তৈরি এবং পরিবেশন করা হয়ে থাকে। হাক্কা নুডুলস শুধুমাত্র বাচ্চাদের কাছেই নয়, বড়দের কাছেও জনপ্রিয়।

 এটি একটি খুব সাধারণ এবং সাধারণ থালা কিন্তু প্রত্যেকেরই এটি আলাদাভাবে তৈরির উপায় রয়েছে। একটি মুখরোচক খাবার । আপনি চাইলে একবার চেষ্টা করে দেখুন। শাকসবজি সহ ক্লাসিক হাক্কা নুডলস। কোনো সঙ্গীর প্রয়োজন নেই। এই রেসিপিটি ট্যাঞ্জি, মশলাদার, সসি হাক্কা নুডলস। সবজি কেটে সহজেই তৈরি করতে পারেন, তাহলে হাক্কা নুডলস কিছুক্ষণের মধ্যেই প্রস্তুত।

এই নুডলসগুলি ছোট পার্টির জন্য খুব ভাল বিকল্প হিসাবে কাজ করে। বাচ্চারা এটা পছন্দ করে এবং প্রাপ্তবয়স্করাও।

চাইনিজ ভেজ হাক্কা নুডলস হল একটি সহজ এবং সহজ খাবার যা আপনার পছন্দের সবজির পছন্দের সাথে উপভোগ করতে পারবেন। হাক্কা নুডলস ভারতীয় শৈলী মরিচ পনির গ্রেভি বা মাঞ্চুরিয়ানের একটি দুর্দান্ত সঙ্গী।হাক্কা নুডলস, চাউমিনের দেশি সংস্করণ, একটি ইন্দো-চীনা প্রধান। এই সহজ রেসিপিটির একটি সুষম স্বাদ রয়েছে এবং এটি ৪০ মিনিটেরও কম সময়ে প্রস্তুত করা যায়। তাহলে দেখে নিন কিভাবে তৈরি করা যায় চাইনিজ ভেজ হাক্কা নুডলস। 


চাইনিজ হাক্কা নুডুলস রান্নার উপকরণ:

১.নুডলস-২৫০ গ্রাম

২.পেঁয়াজ কুচি-১টি (বড়)

৩.ক্যাপসিকাম -১ টি (পাতলা করে কাটা)

৪.গাজর -১ টি ( মাঝারি )পাতলা করে কাটা

৫.বাঁধাকপি -১/২ (মোটামুটি কাটা)

৬. সয়া সস-১ টেবিল চামচ

৭.ভিনেগার-১ টেবিল চামচ

৮.মরিচের সস-১ চা চামচ

৯.বসন্ত পেঁয়াজ -১ টেবিল চামচ

১০.কালো মরিচ গুঁড়া-১ চা চামচ

১১.তেল- ২ টেবিল চামচ


চাইনিজ ভেজ হাক্কা নুডলস কীভাবে তৈরি করবেন:

প্যাকেটের নির্দেশনা অনুযায়ী নুডলস সেদ্ধ করুন। কিন্তু "আল ডেন্টে" যান যা নুডুলসকে কিছুটা শক্ত করে ছেড়ে দিন। তারা চিত্তাকর্ষক পেতে হবে না, সমস্ত স্টার্চ মুছে ফেলার জন্য এটি চলমান জলে ধুয়ে ফেলুন এবং তারপরে ১ টেবিল চামচ তেল লাগিয়ে নুডলস ভালো করে মেশান। একপাশে রাখুন এবং পুরোপুরি ঠান্ডা হতে দিন। সব রান্না করতে মনে রাখবেন হাই ফ্লেমে। এটি ধোঁয়াটে গন্ধ দেয়। কড়াইতে তেল গরম করে তারপর পেঁয়াজ কুচি দিন।৩০ থেকে ৪০ সেকেন্ডের জন্য ভাজুন এবং তারপরে গাজর এবং বাঁধাকপি যোগ করুন। কিছুসময় নাড়াচাড়া করে ভাজুন, ক্রমাগত নাড়তে থাকুন এবং তারপর ক্যাপসিকাম যোগ করুন। চুলায় উচ্চ তাপে ভাজুন। কয়েক মিনিটের জন্য ভাজার পর মশলা পরিণত হওয়ার পর এখানে নুডলস যোগ করুন এবং দ্রুত সস এবং লবণ যোগ করুন। লবণ যোগ করার সময় মনে রাখবেন আপনি আগে  নুডুলসের লবণ যোগ করেছেন। তারপর নেড়ে ভালো করে মিশিয়ে নিন। নুডুলস বের করে দিন এবং সূক্ষ্মভাবে কাটা বসন্ত পেঁয়াজ দিয়ে সাজান।চাইনিজ ভেজ হাক্কা নুডলসের সাথে কী পরিবেশন করবেন:ভেজ হাক্কা নুডলসের সাথে  মাঞ্চুরিয়ান, মরিচ পনির শুকনো এবং খাস্তা মধু আলু একটি দুর্দান্ত সমন্বয়।আপনি চাইলে এগুলো দিয়ে খেতে পারেন।

Post a Comment

Previous Post Next Post