চিকেন ডোনাট মজার নাস্তা | Chicken Donuts Recipe Bangla

অতি সুস্বাদু ডোনাট রেসিপি 


চিকেন ডোনাট মজার নাস্তা


চিকেন ডোনাট:

চিকেন ডোনাট রেসিপি তৈরি করা অনেক সহজ বাচ্চাদের খুবই পছন্দের খাবার ।বাচ্চাদের দারুণ মজার স্ন্যাক্স।  এই চিকেন ডোনাট একবার খেলে বার বার খেতে চাইবে।এই খাবারটি ছোট বড় সকলের  খুবই পছন্দের  একটি খাবার।বাচ্চাদের স্কুলের টিফিনে দিতে পারবেন এই চিকেন ডোনাট ।।বিকেলের নাস্তায় মজাদার চিকেন ডোনাট বানিয়ে ফেলেত পারেন খুব কম সময়ে । চিকেন ডোনাট , ডোনাটগুলি রান্না করা মুরগির মাংস দিয়ে করা হয়, তারপরে ভাজা হয়। 

 বিশেষ করে ছোটদের ক্ষেত্রে একটা অন্যতম প্রিয় খাবারই হলো ডোনাট। অনেক সময় বিভিন্ন রেস্টুরেন্ট থেকে কিনে খাওয়া হয় মজাদার এই খাবার। তবে  আপনি চাইলে ঘরেও তৈরি করতে পারেন ডোনাট। ডোনাটের কথা শুনলে যদি ও মিষ্টির কথাই মাথায় আসে। কিন্তু চিকেন ডোনাটও কিন্তু  খেতে দুর্দান্ত  হয়। চিকেন ডোনাট খেতে সত্যিই খুবই মজাদার   হয়। কিন্তু বেশিসময়  ধরে এই খাবার তেলে ভেজে না খাওয়াই ভাল। এছাড়াও, ফ্রিজে সংরক্ষণ করে পরবর্তীতে গরম করে খেলেও স্বাস্থ্যের দিক থেকে বেশ কিছু ক্ষতির সম্ভাবনা থাকে। আজ আপনাদের চিকেন ডোনাট তৈরির রেসিপি জানতে পারবেন । এটি তৈরি করতে একটু ঝামেলা করে নিতে হয় ঠিকই, এক্ষেত্রে এটা আপনি চাইলে খুব তাড়াতাড়িই তৈরি করে নিতে পারবেন। জেনে নিন চিকেন ডোনাট তৈরির প্রয়োজনীয় নির্দেশনাবলী । কিভাবে খুব সহজে বানানো যায় চিকেন ডোনাট বা চিকেন রিং তা আজকে আমি দেখাবো চলুন দেখে নিই।


চিকেন ডোনাট রান্নার  উপকরণ:

১.মুরগির মাংস- ২ কাপ (ব্লেন্ড করা)

২.আলু বড় -২টি (সেদ্ধ করে ম্যাশ করে নিন)

৩.লেবুর রস- ১ টেবিল চামচ

৪.পেঁয়াজ কুচি -৩ টেবিল চামচ

৫.কাঁচা মরিচ কুচি- ২ টেবিল চামচ

৬.ধনে পাতা কুচি- ২ টেবিল চামচ

৭.লবন -স্বাদ মতো। 

৮.গোলমরিচ গুঁড়ো- ১ চা চামচ

৯.জিরার গুঁড়ো- ১/২  চা চামচ

১০.ধনিয়ার গুঁড়ো- ১/২ চা চামচ

১১.আদা বাটা -১ চা চামচ

১২.কর্নফ্লাওয়ার -২ টেবিল চামচ

১৩.ডিম -২টি

১৪.ব্রেড ক্রামস- পরিমাণ মতো। 


চিকেন ডোনাট রান্নার পদ্ধতি ; 

 প্রথমে মুরগি ভালো করে ধুয়ে তারপর মুরগির মাংসের সঙ্গে সব উপকরণ একসাথে মাখিয়ে নিতে হবে। কর্নফ্লাওয়ার মেশাবেন না। সব উপকরন দিয়ে মাখানো হয়ে গেলে বাইন্ডিংসের জন্য দিতে হবে কর্নফ্লাওয়ার। পরে আবার ভাল ভাবে মাখিয়ে নিন।

এরপর হাতের তালুতে তেল মেখে প্রয়োজন মতো মুরগির মাংসের মিশ্রণ নিয়ে গোল চপ অথবা কাবাব এর মতো বানিয়ে নিন। এবার একটি বোতলের মুখ দিয়ে এর মাঝখানে কেটে নিতে হবে ডোনাটের মতো করে।

তারপর বানানো হয়ে গেলে নরমাল ফ্রিজে রেখে দিন ১৫ থেকে ২০ মিনিটের জন্য।  ফ্রিজ থেকে বের করে ফেটানো ডিমে চুবিয়ে ব্রেড ক্রামসের উপর গড়িয়ে চুলায় একটি প্যানে তেল গরম করে তারপর গরম তেলে অল্প আঁচে ভাজতে হবে।

ব্রেড ক্রামসে গড়িয়ে নেওয়ার সময় লক্ষ্য রাখবেন, ভেতরে যেন ফাঁকা জায়গায় ব্রেড ক্রামস লেগে যায়।  চুলার অল্প আঁচে ভাজতে হবে।এবার বাদামি রঙ হয়ে এলেই তুলে নিন ডোনাট। এভাবেই তৈরি হয়ে গেল চিকেন ডোনাট।

চিকেন ডোনাট এর পুষ্টির পরিমান 


Post a Comment

Previous Post Next Post